বর্তমানের প্রতিযোগিতামূলক বিশ্বে ডিজিটাল মার্কেটং অত্যন্ত দ্রুত এবং নিপুণভাবে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করছে। কম সময়ে ক্রেতাদের কাছে পৌঁছানোর জন্য ডিজিটাল মাধ্যম এখন খুবই জনপ্রিয় একটি বিপণন কৌশল। ‘ইমপাওয়ারিং পিপল ফর বেটার বাংলাদেশ’ স্লোগান নিয়ে শুরু হওয়া ‘স্কুল অব অন্ট্রপ্রিনিয়ারশিপ ডেভলপমেন্ট’ নামের সংগঠন তরুণদের ডিজিটাল মার্কেটিং পেশায় উদ্বুদ্ধ করতে ২৭ জুলাই বিশ্ব সাহিত্য কেন্দ্রের অডিটরিয়ামে আয়োজন করে ওয়ার্কশপ ‘গ্লোবাল বিজনেস থ্রো ডিজিটাল মার্কেটিং।’
স্কুল অব অন্ট্রপ্রিনিয়ারশিপ ডেভলপমেন্ট এর সিইও, মোহাম্মদ আমান উল্লাহ আমান বলেন, ‘আমরা যদি তরুণদেরকে বর্তমান প্রতিযোগিতামূলক বাজারে ডিজিটাল মার্কেটিংয়ের সার্বিক বিষয়ে দক্ষ করে তুলতে পারি, তাহলে বাংলাদেশ ও বিদেশে প্রচুর পরিমাণ কর্মসংস্থান সৃষ্টি করতে পারবে। বেকারত্ব দূরীকরণে আমাদের সবাইকে সরকারের পাশাপাশি এগিয়ে আশা উচিৎ।’
অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে ছিলেন এম শামসুজ্জামান, ডাইরেক্টর এসিআই ফর্মুলেশন লিমিটেড। তিনি বলেন, ‘প্রতিটি ব্যবসায়ের ক্ষেত্রে পণ্য বা সেবায় বিশ্বমান নিশ্চিত করা খুবই জরুরি। অন্যথায় বর্তমান প্রতিযোগিতামূলক বাজারে বাংলাদেশের টিকে থাকা অনেক কঠিন হবে।’
অনুষ্ঠান শেষে তরুণদের মধ্যে সেরা অংশগ্রহণকারী এবং সংগঠকদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।